Friday, February 10, 2012

Bearish Candle Stick Pattern


আজ আমরা Bearish Pattern-গুলো সম্পর্কে জানব।
. Long black (filled-in) line : এটি একটি বিয়ারিশ রেখা। একটি নির্দিষ্ট সময়ে প্রারম্ভিক মূল্য সর্বোচ্চের কাছাকাছি থেকে শুরু হয়ে সর্বনিম্ন মূল্যের কাছে গিয়েই শেষ হয়।
. Hanging man : এই রেখাগুলো বিয়ারিশ, যা uptrend-এর পর সৃষ্টি হয়। যদি এই রেখাগুলো downtrend-এর পর তৈরি হয়, তবে আমরা একে hammer বলব। এদের ছোট শরীর (প্রারম্ভিক মূল্য সমাপ্তি মূল্যের অল্প পার্থক্য) এবং নিচের দিকে লম্বা ছায়া (সর্বনিম্ন মূল্য প্রারম্ভিক, সর্বোচ্চ, সমাপ্তি মূল্যের চেয়েও নিচে অবস্থান করে) দেখে এদের চিহ্নি করা যায়। এটি পূর্ণ কিংবা খালি থাকে।
. Dark cloud cover. এই কেন্ডেলটি একই বিয়ারিশ কেন্ডেল, যা আগের দিনের কেন্ডেলের সমাপ্তি মূল্যর ওপরে থেকে শুরু হয় এবং আগের দিনের কেন্ডেলকে ঢেকে ফেলে।
. Bearish engulfing lines : এটি একটি বিয়ারিশ প্যাটার্ন। সাধারণত এটি uptrend-এর পর সৃষ্টি হয় (এটি রিভার্সেল হিসেবে কাজ করে) যখন ছোট বুলিশ (খালি) রেখাটি একটা বড় বিয়ারিশ রেখা (পূর্ণ) দ্বারা আবৃত থাকে।
. Evening star : এটি একটি বিয়ারিশ প্যাটার্ন, যা সম্ভাব্য শীর্ষবিন্দু নির্দেশ করে। এখানে স্টারটি রিভার্সেলের সম্ভাবনা নির্দেশ করে এবং বিয়ারিশ রেখাটি এই নির্দেশনাকে সমর্থন করে। স্টারটি পূর্ণ বা খালি থাকতে পারে।
. Doji star : স্টারটি রিভার্সেলের এবং ডজিটি সিদ্ধান্তহীনতা নির্দেশ করে। যদিও এটি অনিশ্চিত সময়ে রিভার্সেলের ইঙ্গিত দেয়। নিশ্চিত না হওয়া পর্যন্ত এই ডজি দেখার পর আপনাকে অপেকষা করতে হবে।
. Shooting star : এই প্যাটার্নটি অল্পস্বল্প রিভার্সেলের ইঙ্গিত দেয়, যা সাধারণত রেখার মিছিলের পর প্রতিভাত হয়। সর্বনিম্ন মূল্যের কাছাকাছি স্টারটি পরিলক্ষিত হয় এবং এর উপরের দিকে একটি দীর্ঘ লম্বা ছায়া থাকে 

2 comments: